মেয়ে ও তাঁর মায়ের পোশাক বদলের ভিডিও ধারণ, ৯ হাজার টাকা দাবি দুই ভাইয়ের

রবিউল হোসেন রবি, চট্টগ্রাম থেকে : মেয়ে ও তাঁর মায়ের পোশাক বদলের ভিডিও ধারণ করে আদিত্য ও অভিষেকজানালা দিয়ে কলেজপড়ুয়া মেয়ে ও তাঁর মায়ের পোশাক বদলের ভিডিও ধারণ করে আদিত্য ও অভিষেক। এরপর ফেইক আইডি দিয়ে ওই কলেজ শিক্ষার্থীর হোয়াটস অ্যাপ ও মেসেঞ্জারে পাঠায় সেই আপত্তিকর ভিডিও। এবার তাঁদের দাবি ৯ হাজার টাকা না দিলে সেই ভিডিও আপলোড করা হবে বিভিন্ন পর্ণসাইটে। শুধু তাই নয়, ভিডিওগুলো বিভিন্নজনের মেসেঞ্জারে পাঠানো হয়েছে, দেয় এমন হুমকিও।— চট্টগ্রামের পাঁচলাইশে এমন একটি অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ওই দুই তরুণকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজমের একটি দল।

বুধবার (৭ এপ্রিল) সকালে প্রবর্তক সংঘের পাহাড়ে ও নন্দনকানন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুইজন হলেন— কোতোয়ালি থানার কবি কাজী নজরুল ইসলাম রোডের সৈকত সেন শর্মা টিপু বাড়ির মৃত টিংকু সেন শর্মার ছেলে অভিষেক সেন শর্মা (১৯) এবং কোতোয়ালীর থানার মহিম হেরিটেজ এলাকার সমর বড়ুয়ার ছেলে আদিত্য বড়ুয়া (১৮)। তাঁরা দুইজন আপন খালাতো ভাই।

এদের মধ্যে অভিষেক চট্টগ্রামের চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির বিবিএর শিক্ষার্থী এবং আদিত্য সেন্টপ্লাসিড স্কুল অ্যান্ড কলেজের এইচএসসির শিক্ষার্থী।

মামলা সূত্রে জানা যায়, গত ২৯ মার্চ রাতে কলেজ শিক্ষার্থী এবং তাঁর মায়ের ফেসবুক ম্যাসেঞ্জারে এবং হোয়াটস অ্যাপে বাসায় পোশাক পাল্টানোর ভিডিও পাঠায় অভিষেক। ছাত্রী এবং তাঁর মা অভিষেকের সঙ্গে যোগাযোগ করলে সে জানায়, এ ধরনের আরও ভিডিও সে বিভিন্নজনের ম্যাসেঞ্জারে পাঠিয়েছে। নয় হাজার টাকা না দিলে সেগুলো পর্ণসাইটে আপলোড দেয়া হবে। এরপর উপায় না দেখে ভুক্তভোগী মা-মেয়ে বিষয়টি কাউন্টার টেরোরিজম ইউনিট এবং পাঁচলাইশ থানাকে জানান।

সিমএমপি’র কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন বলেন, ‘এক কলেজ শিক্ষার্থী ও তাঁর মায়ের আপত্তিকর ভিডিও প্রকাশের দায়ে দুইজন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারি, প্রবর্তক সংঘের পাহাড়ের প্রহরীর ছেলে এই আপত্তিকর ভিডিও করে অভিষেককে দিয়েছে। অভিষেক তাঁর খালাতো ভাই আদিত্যকে দিয়েছে।’

তিনি বলেন, ‘আদিত্য ভিন্ন নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলে সেগুলো কয়েকজন বন্ধুর ম্যাসেঞ্জারে দেয় এবং পর্ণসাইটে দেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করে। আটক দুজনের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে-১২ এর বিভিন্ন ধারায় পাঁচলাইশ থানায় মামলা করা হয়েছে।’

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *