প্রধানমন্ত্রী মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছন- রেলমন্ত্রী সুজন

আবু সালেহ মো. রায়হান, পঞ্চগড় থেকে: রেলপথ মন্ত্রী এডভোকেট নূরুল ইসলাম সুজন বলেছেন, বিশ্বের অনেক উন্নত দেশ তাদের দেশের নাগরিকদের জন্য করোনা ভাইরাস প্রতিষেধক টিকার ব্যবস্থা করতে পারেনি সেখানে আমাদের দেশের প্রধানমন্ত্রী দূরদর্শী পরিকল্পনায় দেশের সাধারণ মানুষের জন্য টিকার ব্যবস্থা করেছেন।

বৃহস্পতিবার ( ৮ এপ্রিল) পঞ্চগড় সিভিল সার্জন কার্যালয়ে ২য় ধাপের কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রতিষেধক টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে নিজে টিকা নিয়ে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে এসব কথা বলেন ।

তিনি আরো বলেন, নিজে নিরাপদ থাকতে ও অপরকে নিরাপদে রাখতে এবং করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। একই সাথে যারা টিকা গ্রহন করেননি তাদেরকে টিকা নেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড়-০১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান,জেলা ও দায়রা জজ শরিফ হোসেন হায়দার, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন,পুলিশ সুপার ইউসুফ আলী,জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট ও সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, পৌর মেয়র জাকিয়া খাতুন করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা গ্রহন করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, পঞ্চগড়ের ৫ উপজেলার স্বাস্থ্য কেন্দ্রের গুলোতে প্রথম ধাপে ৪১ হাজার ৪২১ জনকে টিকা প্রদান করা হয়। ২য় ধাপেও সমপরিমান ব্যক্তিকে টিকা প্রদান করা হবে। ২য় ডোজের টিকা প্রদানের জন্য স্বাস্থ্য মন্ত্রনালয় হতে ২ হাজার ৪০০ ভায়াল টিকা পাওয়া গেছে। যা দিয়ে ২৪ হাজার জনকে করোনার টিকা দেয়া যাবে। পরবর্তীতে আরো ভ্যাকসিন আসলে বাকীদেরও দেয়া হবে।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *