খুনি মোশতাকের ছবি দিয়ে ক্যালেন্ডার, মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ

শতবর্ষের ঐতিহ্যবাহী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বাৎসরিক ডায়েরি ও ক্যালেন্ডারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি খন্দকার মোশতাকের ছবি প্রকাশ করার প্রতিবাদে বিক্ষোভ করেছেন মুক্তিযোদ্ধারা। সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে এডওয়ার্ড কলেজের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

সেখানে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামীলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান টিংকু, একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জব্বারসহ অনেকে।

এসময় বক্তারা বলেন, সারা বাংলাদেশের মধ্যে পাবনার কালের স্বাক্ষী শতবর্ষের ঐতিহ্যমন্ডিত সরকারি এডওয়ার্ড কলেজের সুনাম রয়েছে। বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদার, তিনি একজন দূর্নীতি পরায়ন এবং অসৎ মানুষ। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এই সময়ে পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর খুনি মোশতাকের ছবি দিয়ে ডায়েরি ও ক্যালেন্ডার প্রকাশ করেছেন। শুধু তাই নয়, সেটি তিনি বিভিন্ন স্থানে বিতরণও করছেন।

বিষটির সঠিক তদন্ত করে অধ্যক্ষসহ এই কাজের সাথে যেসকল শিক্ষক, কর্মকর্তা জড়িত রয়েছে তাদের অপসারণসহ ও বিচারের দাবি জানান মুক্তিযোদ্ধারা। এ বিষয়ে কথা বলার জন্য কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবীর মজুমদারের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *